• প্রচ্ছদ » সর্বশেষ » পাটকল শ্রমিকদের আমরণ অনশনের ৩য় দিনে অসুস্থ ২০ জন, হাসপাতালে ২


পাটকল শ্রমিকদের আমরণ অনশনের ৩য় দিনে অসুস্থ ২০ জন, হাসপাতালে ২

আমাদের নতুন সময় : 01/01/2020

মুরাদ হাসান : প্রচ- শীতে ১১ দফা দাবিতে আমরণ অনশন চালিয়ে যাচ্ছেন রাষ্ট্রায়ত্ব পাটকল শ্রমিকরা। অনাহার ও শীতের তীব্রতায় তারা অসুস্থ পড়েছেন। এর সংখ্যা প্রতিদিন বাড়ছে। গতকাল তৃতীয় দিনের মতো মিলের উৎপাদন বন্ধ রেখে খালিশপুরের বিআইডিসি সড়ক, আটরা ও রাজঘাট এলাকার খুলনা-যশোর মহাসড়কে শ্রমিকরা এ অনশন পালন করেছেন। অনশনের জন্য স্ব-স্ব মিলের সামনের সড়কে প্যান্ডেল করে নিয়েছেন শ্রমিকরা।
খুলনা : সড়কের ওপর পাটের চট বিছিয়ে ওপরে সামিয়ানা টানিয়ে প্যান্ডেল তৈরি করে তার মধ্যে অবস্থান করছেন শ্রমিকরা। এই সড়কে রয়েছেন খুলনার ক্রিসেন্ট, প্লাটিনাম, স্টার, খালিশপুর ও দৌলতপুর পাটকলের শ্রমিকরা। নিজ নিজ মিলের সামনে প্যান্ডেল তৈরি করা হয়েছে। দুর্বল হয়ে পড়া শ্রমিকদের স্যালাইন দেয়া হচ্ছে। প্যান্ডেলে শ্রমিক নেতারা বক্তব্য রাখছেন। তাদের সঙ্গে সংহতি প্রকাশ করছেন বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতারা।
প্লাটিনাম জুট মিলের সিবিএ সভাপতি শাহানা শারমিন বলেন, অনশনে আমার মিলের তাঁত ও ফিনিশিংয়ের আবু ও শাহ আলম সোমবার রাতে স্ট্রোক করেছেন। তারা খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। প্লাটিনাম জুট মিলে প্রায় ১৫ জন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন।
নরসিংদী : দাবি আদায়ে প্রচ- শীত ও ঘন কুয়াশা উপেক্ষা করে শ্রমিকরা আমরণ অনশন চালিয়ে যাচ্ছেন। তিন দিনে আন্দোলনে হারুনুর রশিদ ও দুলাল মিয়া নামে দুই শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। তাদের নরসিংদী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সম্পাদনা :খালেদ আহমেদ


সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]