ক্রিকইনফো ও ক্রিকবাজের দশকসেরা ওয়ানডে একাদশে সাকিব আল হাসান

আমাদের নতুন সময় : 02/01/2020

এল আর বাদল : ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো আর ক্রিকবাজ দশকসেরা ওয়ানডে একাদশ ঘোষণা করেছে গতকাল।
গত দশ বছরের পারফরম্যান্সের উপর ভিত্তি করে এই একাদশ নির্বাচন করে। বাংলাদেশি অলরাউন্ডার সাকিবের স্থান একাদশের সাত নম্বরে। গত দশ বছরে ১৩১টি ওয়ানডেতে ৩৮.৮৭ গড়ে চার হাজার ২৭৬ রান করেন তিনি। বল হাতে নেন ১৭৭টি উইকেট। একাদশে একমাত্র বাংলাদেশি তিনি।
ক্রিকইনফোর প্রকাশিত একাদশে ওপেনার হিসেবে রাখা হয়েছে ভারতের সহ অধিনায়ক রোহিত শর্মা ও প্রোটিয়া ওপেনার হাশিম আমলাকে। একাদশের তিনে আছেন বিরাট কোহলি। চারে আছেন ডি ভিলিয়ার্স। পাঁচ নম্বরে আছেন কিউই ব্যাটসম্যান রস টেলর। ছয়ে জায়গা করে নিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। এরপরে আছেন নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্ট, অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার মিচেল স্টার্ক, শ্রীলঙ্কার ফাস্ট বোলার লাসিথ মালিঙ্গা ও প্রোটিয়া লেগ স্পিনার ইমরান তাহির।
এদিকে ক্রিকেটের আরেক ওয়েবসাইট ক্রিকবাজও এবার সাকিবকে নিয়েই দশক সেরা একাদশ গঠন করেছে। ওয়ানডে ফরম্যাটে ব্যাট ও বল হাতে গত এক দশকে ৪২৭৬ রান এবং ১৭৭ উইকেট নিয়েছেন সাকিব।
ওপেনার হিসেবে ভারতের রোহিত শর্মা এবং দক্ষিণ আফ্রিকার হাসিম আমলাকে রেখেছে ক্রিকবাজ। অধিনায়ক এবং তিন নম্বর ব্যাটসম্যান হিসেবে ভারতের বিরাট কোহলিকে রেখেছে তারা। মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবে রাখা হয়েছে নিউজিল্যান্ডের রস টেলর এবং দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্সকে। উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে ইংল্যান্ডের জস বাটলারকে রেখেছে তারা।
সাকিবের সঙ্গে স্পিন বিভাগে রয়েছেন দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির। পেস বোলিং বিভাগে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক, শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা এবং নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্টকে রেখেছে ক্রিকবাজ। সম্পাদনা : ভিক্টর কে. রোজারিও




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]