জাতীয় লিগ ও কেন্দ্রীয় চুক্তিতে ক্রিকেটারদের সংখ্যা বাড়াবে বিসিবি

আমাদের নতুন সময় : 07/01/2020

রাকিব উদ্দীন : জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) ও কেন্দ্রীয় চুক্তিতে ক্রিকেটারদের সংখ্যা আরো বাড়ানোর চেষ্টা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চলতি বছরেই চুক্তিবদ্ধ করা হবে বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।
কেন্দ্রীয় চুক্তিতে জাতীয় দলের ক্রিকেটারদের রাখা হয়। এই ক্রিকেটাররা দেশসেরা, তাই বেতন ভাতাও বেশি পেয়ে থাকেন। কেন্দ্রীয় চুক্তির বাইরেও ক্রিকেটারদের বেতন দেয় বিসিবি। যে চুক্তিতে থাকেন জাতীয় লিগের সেরা পারফরমাররা।গত বছর জাতীয় লিগের চুক্তিবদ্ধ ক্রিকেটার সংখ্যা ছিলো ৮০ জন। এ বছর আরো ১০ জন বাড়ানো হবে বলে জানিয়েছেন নান্নু।
বিসিবির প্রধান নির্বাচক বলেন, ‘তালিকা তৈরি করে বিসিবির কাছে উপস্থাপন করবো আমরা। শুধু জাতীয় লিগ নয়, কেন্দ্রীয় চুক্তির ক্রিকেটারদের সংখ্যাও বাড়ানো হবে।’
বিসিবির সাবেক সভাপতি আ হ ম মুস্তফা কামাল জাতীয় লিগের ক্রিকেটারদের বেতনভুক্তি করেছিলেন। ২০১২ সালে ১২০ জন ক্রিকেটারকে চুক্তিভুক্ত করে বিসিবি। রহস্যজনক কারণে গত কয়েক বছরে সংখ্যাটা কমে ৮০ জনে পরিণত হয়েছে। ক্রিকেটারদের দাবির পরিপ্রেক্ষিতে সংখ্যাটি আবারো বাড়ানো হচ্ছে।
গত বছরের অক্টোবরে হওয়া ক্রিকেটারদের আন্দোলনে চুক্তিবদ্ধ ক্রিকেটারের সংখ্যা বাড়ানোর দাবি ওঠে। পরে এই দাবি মেনে নেয়ার প্রতিশ্রুতি দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সম্পাদনা : খালিদ আহমেদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]