ট্রাম্পের ভারত সফরকে কটাক্ষ করে কংগ্রেসের বিজ্ঞাপন

আমাদের নতুন সময় : 23/02/2020

আসিফুজ্জামান পৃথিল : [২] আজ বেলা ১২টায় আহমেদাবাদে বাম্পার চাকরির সুযোগ। কাজ শুধু ট্রাম্প বিমানবন্দর থেকে বের হলে রাস্তার পাশে দাঁড়িয়ে হাত নাড়া। পারিশ্রমিক, সুদিনের প্রতিশ্রুতি।’ আনন্দবাজার
[৩] মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভারত সফরকে ঘিরে এমনই একটি নকল বিজ্ঞাপন বানিয়ে টুইট করেছে ভারতীয় জাতীয় কংগ্রেস।
[৪] কংগ্রেস নেতারা বলছেন, সম্প্রতি ট্রাম্পই বলেছিলেন, তার আহমেদাবাদ সফরে ৫০ থেকে ৭০ লাখ লোকের সমাবেশ হবে। কিন্তু যে মোতেরা স্টেডিয়ামে ‘নমস্তে ট্রাম্প’ অনুষ্ঠান, তার দর্শক আসন মাত্র ১ লাখ। কাজেই বাকি ৬৯ লাখ রাস্তায় দাঁড়িয়ে হাত নাড়ার ‘চাকরি’ পাবেন।
[৫] রাহুল গান্ধী বেকারত্বের বিষয়টিকে প্রচারের কেন্দ্রবিন্দুতে রাখার জন্য যুব নেতৃত্বকে সক্রিয় করেছেন। গত মাসে যুব কংগ্রেস একটি টোল-ফ্রি নম্বর চালু করে দেশের সব বেকারকে ‘মিস্ড কল’ দেওয়ার আহ্বান জানিয়েছে। এই টুইট সেই প্রচারেরই অঙ্গ।
[৬] গতকাল কংগ্রেস ঘোষণা করেছে, শুধু ‘মিস্ড কল’ নয়, কী কারণে তারা রোজগার পাচ্ছেন না, সেটিও জানতে চাওয়া হবে বেকার যুবকদের থেকে। ‘ইয়ং ইন্ডিয়া কে বোল’ নামে কর্মসূচির মাধ্যমে যুবকদের মধ্যে বক্তৃতার একটি প্রতিযোগিতা করা হচ্ছে। আগামী মাসে দিল্লিতে যুবকদের একটি সমাবেশের পরিকল্পনাও করা হচ্ছে। সম্পাদনা : ইকবাল খান


সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]