দিনরাত কাজ চলছে মুজিববর্ষ উদ্বোধনী অনুষ্ঠান ভেন্যুর

আমাদের নতুন সময় : 04/03/2020


সুজিৎ নন্দী: [২] জাতীয় প্যারেড গ্রাউন্ড দিনরাত মুজিববর্ষ উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চ তৈরির কাজ চলছে। প্রায় প্রতিদিনই বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির নেতৃবৃন্দ ভেন্যু পরিদর্শনে আসছেন। একটি বিশেষসহ তিনটি মঞ্চ, প্রায় লক্ষাধিক অতিথিদের বসার জন্য একাধিক প্যান্ডেল তৈরি হচ্ছে।
[৩] ১৭ মার্চ ‘মুজিববর্ষ উদ্বোধনী অনুষ্ঠান’ ন্যাশনাল প্যারেড গ্রাউন্ড ও তার আশপাশে বিশেষভাবে সাজানো হবে। গতকাল সরেজমিনে গিয়ে এরকম চিত্র দেখা গেছে। প্যান্ডেল তৈরি ও বৈদ্যুতিক কাজ করছে গণপূর্ত অধিদফতর।
[৪] গণপূর্তের শেরবাংলা নগর সার্কেলের উদ্ধতন কর্মকর্তারা জানান, বড় মঞ্চের দৈর্ঘ্য ১০৮ ফুট বাই ১’শ ফুট এবং বাকি দুটো ৬০ ফুট বাই ৬০ ফুট করা হবে। বড় মঞ্চটি মাঝখানে থাকবে। এটিই উদ্বোধনী মঞ্চ। তবে তিনটিতেই বিভিন্ন অনুষ্ঠান হবে।
[৫] বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানদের উপস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানের উদ্বোধন করবেন। এখন পর্যন্ত বিকাল ৩টায় অনুষ্ঠান শুরু হবার কথা রয়েছে। তবে এক ঘন্টার সময়ের পরিবর্তন আসতে পারে।
৬) অনুষ্ঠানের মধ্যে বিশেষ ভাবে একশ’ কবুতর ওড়ানোর সাথে সাথে প্যারাস্যুট জ্যাম্প শুরু হবে। সন্ধ্যার পরে থাকবে আতসবাজি ও সাংস্কৃতিক অনুষ্ঠান। তিনটি ইভেন্ট ম্যনেজমেন্ট কোম্পানি অনুষ্ঠানের পুরো কাজ করছে।
৭) দেশের ১৯টি স্থানে এলইডি ডিসপ্লের মাধ্যমে প্রদর্শন করা হবে। এরমধ্যে হাতিরঝিলেও একটি এলইডি ডিসপ্লে থাকবে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির তত্বাবধানে এটি অনুষ্ঠিত হবে। সম্পাদনা : খালিদ আহমেদ


সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]