• প্রচ্ছদ » শেষ পাতা » [১]উৎপাদন বাড়লে বাংলাদেশকে ভ্যাকসিন দিতে পারবে ভারত, সুনির্দিষ্ট তারিখ বলতে পারবো না: বিক্রম দোরাইস্বামী


[১]উৎপাদন বাড়লে বাংলাদেশকে ভ্যাকসিন দিতে পারবে ভারত, সুনির্দিষ্ট তারিখ বলতে পারবো না: বিক্রম দোরাইস্বামী

আমাদের নতুন সময় : 24/07/2021

বাশার নূরু, হাসনাত রাফি: [২] বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বলেছেন, করোনাভাইরাসের টিকা কেনার জন্য ভারতের সঙ্গে বাংলাদেশের যে চুক্তি হয়েছিল, সেই চুক্তির অবশিষ্ট টিকা দেওয়ার সুনর্দিষ্ট তারিখ বলা যাবে না। আমরা বাংলাদেশের মতো গুরুত্বপূর্ণ বন্ধু দেশকে ভ্যাকসিন সরবরাহ নিশ্চিত করতে কাজ করছি।
[৩] হাইকমিশনার বলেন, ভারতের পরিস্থিতি ধীরে ধীরে উন্নত হচ্ছে। আশা করছি করোনাভাইরাসের টিকা উৎপাদন বাড়ার সঙ্গে সঙ্গে আমরা সামনে এগিয়ে যেতে পারবো। যদি ভারতে টিকার জোগান পর্যাপ্ত থাকে, তাহলে বাংলাদেশ টিকা পাবে। টিকার উৎপাদন বৃদ্ধি পাচ্ছে, এটি ইতিবাচক। [৪]শুক্রবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টে সাংবাদিকদের তিনি এসব কথা জানান।
[৫] তিনি বলেন, বর্তমানে ভারতের করোনা পরিস্থিতি অনেক ভালো। তবে উভয়দেশকে এখনও সতর্ক থাকতে হবে। বাংলাদেশ আমাদের ঘনিষ্ঠ বন্ধু দেশ। বাংলাদেশও করোনার বিরুদ্ধে লড়াই করছে। এ ব্যাপারে বাংলাদেশকে সহযোগিতা করতে পারলে আমরা খুশি হবো।
[৬] তিনি বলেন, গত এক বছরে ভারতের সঙ্গে বাংলাদেশের রফতানি-বাণিজ্য বেড়েছে। আবার বাংলাদেশের সঙ্গেও ভারতের রফতানি-বাণিজ্য বেড়েছে। এর মানে, যদি যোগাযোগব্যবস্থা ভালো হয়, তাহলে মহামারিতেও আমরা ভালো ব্যবসা করতে পারবো।
[৭] দোরাইস্বামীকে চেকপোস্টে স্বাগত জানান আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোমানা আক্তার ও আখাউড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান। [৮]গত ১৮ জুলাই আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দিল্লি যান হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী। শুক্রবার তিনি এ চেকপোস্ট দিয়েই বাংলাদেশে ফেরেন। সম্পাদনা: শাহানুজ্জামান টিটু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]