[১]ইউএস ওপেনের নতুন রানি ইংল্যান্ডের রাডুকানু [২]সবচেয়ে কম বয়সে গ্র্যান্ড সø্যাম জয়ের রেকর্ড

আমাদের নতুন সময় : 13/09/2021

এল আর বাদল : [৩] ইউএস ওপেন টেনিসে ব্রিটিশ টিনএজার রাডুকানু অবিশ্বাস্য এক রূপকথার গল্পই লিখলেন। আসরে একের পর এক জায়ান্টদের হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জিতে নিলেন এ অষ্টাদশী। ইউএস ওপেন তো বটেই যে কোনো গ্র্যান্ডস্ল্যামে কোয়ালিফায়ার খেলে এসে প্রথম প্রতিযোগী এ ব্রিটিশ তারকা।
[৪] টুর্নামেন্টে গত ১৭ দিনে ১০টি ম্যাচ খেলেছেন রাডুকানু। ৩টি কোয়ালিফায়ার, আর ৭টি মূল প্রতিযোগিতায়। ম্যাচ তো দূরের কথা, একটি সেটও হারেননি এ তরুণী। ফাইনালেও উড়ন্ত জয় দিয়ে তার পূর্ণতা দিলেন ১৫০তম র‌্যাঙ্কিংয়ে থাকা রাডুকানু। ডব্লিউটিএফ ওয়েবসাইট
[৫] গত রোববার রাতে ইউএস ওপেনের ফাইনালে ৬-৪ ও ৬-৩ গেমে কানাডার লায়লা ফার্নান্দেজকে হারিয়ে শিরোপা জিতে নেন রাডুকানু। তার এ শিরোপা জয়ে অপেক্ষা ঘুচল ব্রিটিশদেরও। ৪৪ বছর পর কোনো ব্রিটিশ নারী গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জিতলেন। শেষবার ১৯৭৭ সালে ব্রিটিশদের হয়ে ভার্জিনিয়া ওয়েড উইম্বলডন ট্রফি জিতেছিলেন।
[৬] ডেইলিস্টার জানায়, অপ্রতিরোধ্য এ যাত্রায় কিছুটা শঙ্কা জেগেছিল ফাইনালে এসে। দ্বিতীয় সেটে ৫-৩ গেমে এগিয়ে থাকার সময় পায়ে আঘাত পান তিনি। মেডিকেল টাইম আউট নিয়ে ফিরে আসেন। এরপর আর পেছনে তাকাতে হয়নি। স্বপ্নযাত্রার শেষটা হয় দুর্দান্ত।
[৭] এ জয়ে রাডুকানু কীর্তি গড়েছেন আরো। ভেঙে দিয়েছেন রাশিয়ান সুন্দরী মারিয়া শারাপোভার সবচেয়ে কম বয়সে গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড। আর ২০১৪ সালের সেরেনা উইলিয়ামসের পর প্রথম নারী হিসেবে কোনো সেট না হেরে ইউএস ওপেন জিতলেন এ তরুণী। সম্পাদনা : মোহাম্মদ রকিব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]