• প্রচ্ছদ » প্রথম পাতা » [১]স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিবের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা, পিবিআইকে তদন্তের নির্দেশ


[১]স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিবের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা, পিবিআইকে তদন্তের নির্দেশ

আমাদের নতুন সময় : 16/09/2021

মামুন খান : [২] সঞ্জয় চক্রবর্তীর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ধর্ষণের অভিযোগে মামলা করেছেন ভূক্তোভোগী এক শিক্ষক। [৩] বুধবার ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক হাবিবুর রহমান সিদ্দিকীর আদালতে এই মামলাটি দায়ের করেন তিনি। [৪] আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন- পিবিআই’কে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছে। মামলার পরবর্তী শুনানি ৩০শে সেপ্টেম্বর। [৫] মামলায় অভিযোগ করা হয়, ২০১৮ সালের ১২ ডিসেম্বর থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে তার সঙ্গে উপসচিব ড. সঞ্জয় চক্রবর্তীর পরিচয়। পরিচয়ের পর সঞ্জয় চক্রবর্তী তার সঙ্গে ফেসবুক ম্যাসেঞ্জারে নিয়মিত যোগাযোগ করতে থাকেন। একপর্যায়ে সঞ্জয় চক্রবর্তী তার মুঠোফোনেও যোগাযোগ করতে থাকেন। এভাবে ধীরে ধীরে তাদের মধ্যে সম্পর্ক গড়ে ওঠে। পরে সঞ্জয় চক্রবর্তী তাকে প্রেমের প্রস্তাব দিলে তিনি রাজি হয়ে যান।
[৬] এজাহারে আরো উল্লেখ করা হয়, ২০১৯ সালের ১৯ এপ্রিল সঞ্জয় চক্রবর্তী তাকে লঞ্চে চাঁদপুর ভ্রমণের প্রস্তাব দিলে তিনি রাজি হন। ওই দিন লঞ্চের কেবিনে সঞ্জয় চক্রবর্তী তার সঙ্গে শারীরিক সম্পর্ক করতে চাইলে প্রথমে তিনি অসম্মতি জানান। একপর্যায়ে সঞ্জয় চক্রবর্তী তাকে বিয়ের প্রস্তাব দিলে তিনি শারীরিক সম্পর্কে রাজি হন। বিয়ের প্রলোভন দেখিয়ে একাধিকবার ধর্ষণ করেন অভিযুক্ত। সর্বশেষ ফকিরেরপুলের একটি আবাসিক হোটেলে তাকে ধর্ষণ করা হয়।
[৭] পরবর্তীতে ওই স্কুলশিক্ষিকা সঞ্জয় চক্রবর্তীকে বিয়ে করতে অনুরোধ জানালে, তিনি ‘বেশি বাড়াবাড়ি করলে দেখে নেয়ার’ হুমকি দেন। এ ঘটনার সূত্র ধরে ২০২০ সালের ২৩ ডিসেম্বর সংশ্লিষ্ট এলাকার শিক্ষা কর্মকর্তা তাকে অফিসে ডেকে আসামি সঞ্জয় চক্রবর্তীর সঙ্গে যোগাযোগ করতে নিষেধ করেন এবং যোগাযোগ করলে স্কুল থেকে চাকরিচ্যুত করার হুমকি দেন। সম্পাদনা : খালিদ আহমেদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]