[১]নিরাপত্তা হুমকি: পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজ বাতিল

আমাদের নতুন সময় : 18/09/2021

রাহুল রাজ: [২] পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিণ্ডিতে তিন ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামার কথা ছিলো নিউজিল্যান্ডের। কিন্তু পাকিস্তান সফরে যাওয়া কিউইদের ব্যাপারে নিউজিল্যান্ড সরকারের উদ্বেগ ও মাঠে থাকা নিউজিল্যান্ড নিরাপত্তা উপদেষ্টাদের পরামর্শে ব্ল্যাকক্যাপরা সফর স্থগিত করে দেশে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেয়। একদিনের ম্যাচের পরে লাহোরে পাঁচ টি-টোয়েন্টি সিরিজের সূচি ছিলো।
[৩] দীর্ঘ ১৮ বছর পর পাকিস্তান সফরে গেছে নিউজিল্যান্ড। শুক্রবার রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৩.৩০ মিনিটে তিন ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ খেলার কথা ছিলো দুই দলের।
[৪] হোটেল রুম থেকেই বের হতে দেওয়া হয়নি নিউজিল্যান্ড টিমকে। কোন সমর্থক ও দর্শকদের রাওয়াল পিন্ডি স্টেডিয়ামে আসার অনুমতি ছিলো না। [৫] এদিকে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ব্যক্তিগতভাবে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্নের সঙ্গেও কথা বলেন এবং তাকে জানিয়ে ছিলেন যে পাকিস্তানের কাছে বিশ্বের অন্যতম সেরা গোয়েন্দা ব্যবস্থা রয়েছে এবং কোনো ধরনের নিরাপত্তা হুমকি নেই। [৬] কিন্তু নিউজিল্যান্ডের নিরাপত্তা বিভাগ কোন ঝুঁকি নিতে রাজি ছিলো না এবং দ্রুতই তারা পাকিস্তান ত্যাগ করার সিদ্ধান্ত নেয়। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে জানিয়েছে, সরকারের পক্ষ থেকে পাকিস্তান নিয়ে নিরাপত্তাজনিত যে হুমকির খবর তাদের কাছে আছে, এরপর এ সফর চালিয়ে যাওয়া সম্ভব নয়। সম্পাদনা : মোহাম্মদ রকিব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]