• প্রচ্ছদ » প্রথম পাতা » [১]প্রধানমন্ত্রী ফিনল্যান্ড পৌঁছেছেন [২]দুদিনের যাত্রাবিরতি শেষে সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক যাবেন


[১]প্রধানমন্ত্রী ফিনল্যান্ড পৌঁছেছেন [২]দুদিনের যাত্রাবিরতি শেষে সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক যাবেন

আমাদের নতুন সময় : 18/09/2021

সালেহ্ বিপ্লব: [২] ফিনল্যান্ডের স্থানীয় সময় বিকাল ৩টা ৩৭ মিনিটে রাজধানী হেলসিংকির ভানতা আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান শেখ হাসিনা।
[৩] বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি চাটার্ড ফ্লাইট গতকাল সকাল ৯টা ২৩ মিনিটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে হেলসিংকির উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ছেড়ে যায়।
[৪] মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমেদ কায়কাউস এবং পদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তরা বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান। [৫] প্রায় দেড় বছর পর দেশের বাইরে গেলেন প্রধানমন্ত্রী। ২০২০ সালের ফেব্রুয়ারিতে তিনি ইতালি সফর করেছিলেন।
[৬] প্রধানমন্ত্রী জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশন এবং সেখানে বেশ কয়েকটি উচ্চ পর্যায়ের অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য ১৯ থেকে ২৩ সেপ্টেম্বর নিউইয়র্কে অবস্থান করবেন। [৭] ফিনল্যান্ডে হোটেল ক্যাম্প-এ থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যাত্রা বিরতির পর সেখানকার স্থানীয় সময় ১৯ সেপ্টেম্বর বিকেল ৪ টায় তিনি নিউইয়র্কের উদ্দেশে রওয়ানা হবেন।
[৮] তিনি ২৪ সেপ্টেম্বর জাতিসংঘের সদর দফতরে সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে ভাষণ দেবেন। [৯] জাতিসংঘ অধিবেশন এবং নিউইয়র্কে অন্যান্য অনুষ্ঠানে অংশ গ্রহণের পর প্রধানমন্ত্রীর ২৫-৩০ সেপ্টেম্বর ওয়াশিংটন ডিসি সফরের কথা রয়েছে। [১০] শেখ হাসিনা ৩০ সেপ্টেম্বর ওয়াশিংটন থেকে ঢাকার উদ্দেশে রওনা হবেন। হেলসিংকিতে যাত্রা বিরতির পর ১ অক্টোবর তার দেশে ফেরার কথা রয়েছে। সম্পাদনা: আসিফুজ্জামান পৃথিল




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]