[১]জার্মান চ্যান্সেলর মেরকেলকে বিদায়ী শুভেচ্ছা জানাতে তার মুখের আদলে টেডি বিয়ার

আমাদের নতুন সময় : 21/09/2021

রাশিদুল ইসলাম : [২] টানা ১৬ বছর জার্মানির চ্যান্সেলর হিসেবে দায়িত্ব পালন শেষে এ বছরের শেষে ক্ষমতা থেকে সরে দাঁড়াবেন অ্যাঙ্গেলা মেরকেল। তাকে শ্রদ্ধা জানিয়ে হারম্যান-স্পিলওয়ারেন নামে খেলনা কোম্পানি আদলের সঙ্গে মিল রেখে টেডি বিয়ার তৈরি করছে। আরটি
[৩] টেডি বিয়ারটি তৈরিতে মার্কেলের অঙ্গভঙ্গি, দাঁড়ানো ও তার চুলের স্টাইল, দুটি হাতের মুঠো এক সঙ্গে ধরে রাখা ইত্যাদি অনুসরণ করা হয়েছে।

[৪] জার্মানির বিল্ড পত্রিকাকে কোম্পানিটির এমডি মার্টিন হারম্যান বলেন, বিশ্বের অন্যতম প্রাচীন টেডি বিয়ার কারখানার পরিচালক হিসেবে আমরা টেডি বিয়ারে সমসাময়িক ইতিহাসের মুহূর্তগুলিকে শিল্পের একটি রূপ হিসাবে প্রকাশ করার চেষ্টা করি। এবার আমরা অ্যাঞ্জেলা মার্কেলকে বেছে নিয়েছি। [৫] এর আগে কোম্পানিটি সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা, জার্মানির সাবেক চ্যান্সেলর হেলমুট স্মিট ও ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের আদলে টেডি বিয়ার তৈরি করেছিল। [৬] তবে ১০১ বছরের এ কোম্পানিটির গোড়া পত্তন হয় পারিবারিক উদ্যোগে এবং মেরকেলেরআদলে মাত্র ৫শ সীমিত টেডিবিয়ার তৈরি করা হচ্ছে। [৭] টেডি বিয়ারের একটির মূল্য ধরা হয়েছে ১৮৯ ইউরো। এগুলোর একটি মেরকেলের কাছে তার ১৬ বছরের শাসনামলের স্মারক হিসেবে পাঠানো হবে।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]