• প্রচ্ছদ » » আদর্শহীন রাজনীতিতে জাতীয় ঐক্য হয় না,জগা খিচুড়ির মতবাদ দিয়ে রাজনৈতিক দল হয় না


আদর্শহীন রাজনীতিতে জাতীয় ঐক্য হয় না,জগা খিচুড়ির মতবাদ দিয়ে রাজনৈতিক দল হয় না

আমাদের নতুন সময় : 25/09/2021

রবিউল আলম : হাওলাদ করে দল গঠন, ভাড়াটিয়া নেতায় চলে। মিথ্যা গুজব ছড়িয়ে কি আর রাজনীতি করা চলে। কনক সরোয়ার, ইলিয়াসদেরকে টাকার বিনিময় বানানো সংবাদ দিয়ে কি আর সরকার পতনের গনজাগরণ হবে? বাঙালি জাতি বিএনপির কাছ থেকে এর বেশি আর কি আশা করতে পারে? জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে হত্যার মাধ্যমে যে রাজনৈতিক শূন্যতা সৃষ্টি করা হয়েছিলো। ক্ষমতার মোহে জিয়া তা পূরণের লক্ষ্য নিয়ে ডান, বাম, মধ্যপন্থি, মৌলবাদ, জঙ্গিবাদ, আণ্ডাগ্রাউন পার্টিসহ কোনো বাছবিচার ছাড়াই জাগো দল গঠন করেছিলো। মূল লক্ষ্য ছিলো ক্ষমতা। হত্যার রাজনীতি দিয়ে জাতীয় অর্জন হয় না, জিয়াকে জীবন দিয়ে অনুভব করতে হয়েছে। অর্থ দিয়ে রাজনীতি করা যায় না, নেতৃত্ব হবে না। ড. ইউনুস, সালমান এফ রহমান সহবিশ্বের অনেক শিল্পপতি প্রমাণ দিয়েছে। নেতৃত্বের জন্য ব্যক্তিত্ব, মুক্তির জন্য ঐক্য। নীতি আদর্শ, উদ্দেশ্য থাকতে হবে রাজনীতির জন্য।
একাত্তরের স্বাধীনতা সংগ্রামের চেয়ে বড় প্রমাণ আর কী হতে পারে। গণজাগরণই পারে জাতিকে মুক্তি ও উন্নয়ন এনে দিতে। রাজনীতির জন্য আত্মত্যাগের প্রয়োজন, নীতি, আদর্শ, অভিজ্ঞতা ও শ্রমের প্রয়োজন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রমে বাঙালি জাতির ভাগ্যের পরিবর্তন হয়েছে। লন্ডন বসে ষড়যন্ত্র করা যায়, জাতির ভাগ্যের পরিবর্তন করা যায় না। বাঙালি জাতির বিশ্বাস থেকেই বিএনপির পতন অনিবার্য হয়েছে। নীতি বিসর্জনিয় নেতাদের কাপড় খোলার দৃশ্য এই জাতি দেখেছে। নীতিহীন নেতা বাজারে বিক্রি হয় না। তা যেনেও বিএনপি ভাড়ায় নেতা নিয়ে জাতির সামনে উপস্থাপন করেছে।
সাগরে জাহাজ ডুবি যাত্রী বাঁচার জন্য যা করে বিএনপি তাই করেছে। কিছুটা দেরি হলেও বিএনপির র্নিবাহী কমিটির সভায় অনুভব করছে। তারা বিকল্প নেতা আবিস্কার করতে পারেন নাই। জাফরুল্লাহ চৌধুরী প্রস্তাব জাইমা রহমানকে গ্রহন করতে পারেন নাই। দেশের মানুষ ভোট কেন্দ্র আসনে বলে হা-হুতাশ করছেন, ভোট কাকে দিবেন? আপনারা আগে নেতা নির্বাচন করুন। ভোটারা পরিবর্তনের প্রয়োজন মনে করলে, ভোট কেন্দ্র উপচে পরবে। ড.কামাল হোসেনকে নেতৃত্ব দিয়েছিলেন। এখন তার সমালোচনা করছেন, জনসমর্থনহীন কাগজের বাঘ হিসেবে চিহ্নিত করছেন। জনগণ ভোট দিয়ে নির্বাচিত করলে কী জবাব দিতেন? যার উপর নিজেরাই আস্থা রাখতে পারেন না। তাকে দিয়ে জনগণকে ধোঁকা দেওয়ার পরিকল্পনা আপনাদের মাথায় কোথায় থেকে আসে। ভাড়ায় মিথ্যা সাক্ষী দেওয়া যায়, ভাড়ায় না-কি বৌও পাওয়া যায়। ভাড়াটিয়া নেতা দিয়ে রাজনীতি করা যায়, বিএনপি না থাকলে বাঙালি জাতি জানতেই পারতেন না। ফখরুল ইসলাম আলমগীর ভাড়াটিয়া নেতা ও বক্তা কি-না? তারেক রহমান ছাড়া কে বলতে পারবেন। মহাসচিব বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতি




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]