• প্রচ্ছদ » » পুরুষের ৪ বিয়ের সুন্নাত, এটা তো সবাই জানেন! বাকিগুলো জানেন?


পুরুষের ৪ বিয়ের সুন্নাত, এটা তো সবাই জানেন! বাকিগুলো জানেন?

আমাদের নতুন সময় : 27/10/2021

ফরিদা আক্তার ববিতা : পুরুষের ৪ বিয়ের সুন্নাত, এটা তো সবাই জানেন! বাকিগুলো জানেন? না জানলে আসেন জেনে নিই : [১] বয়স্ক মহিলাকে বিবাহ করা সুন্নাত। [২] ডিভোর্সি নারীকে বিবাহ করা সুন্নাত। [৩] বিধবা নারীকে বিবাহ করা সুন্নাত। [৪] স্ত্রীর সঙ্গে রান্না করার কাজে, পরিষ্কারের কাজে, ধোয়ামোছার কাজে সহায়তা করা সুন্নাত। [৫] ভালোবাসার বহিঃপ্রকাশ হিসেবে স্ত্রীকে মুখে খাবার তুলে খাওয়ানো সুন্নাত। [৬] স্ত্রীর প্রতি ভালোবাসা এবং শ্রদ্ধা প্রকাশ করা সুন্নাত। [৭] স্ত্রীর ভুল ক্ষমা করা সুন্নাত। [৮] স্ত্রীর জন্য নিজেকে পরিচ্ছন্ন রাখা সুন্নাত।
[৯] স্ত্রীর অনুভূতিগুলো জানার চেষ্টা করা এবং তাকে যখন প্রয়োজন হয় সান্ত্বনা দেওয়া সুন্নাত। [১০] স্ত্রীর সঙ্গেখেলা করা, গল্প করা, ঘুরতে নিয়ে যাওয়া সুন্নাত। [১১] স্ত্রীর কোলে আবদ্ধ হওয়া এবং শিথিল করা সুন্নাত। [১২] স্ত্রীকে সুন্দর নাম নিয়ে ডাকা সুন্নাত। [১৩] পরিবারের ব্যক্তিগত সদস্য এবং বন্ধুদের কাছে তার ব্যক্তিগত কথা প্রকাশ না করা সুন্নাত। [১৪] স্ত্রীর পিতা-মাতাকে ভালোবাসা এবং শ্রদ্ধা করা সুন্নাত। [১৫] স্ত্রীর এঁটো খাবার খাওয়া সুন্নাত। [১৬] স্ত্রীর অভিমান ভাঙানো সুন্নাত। [১৭] স্ত্রীর কোলে শুয়ে কোরআন তিলাওয়াত করা সুন্নাত। [১৮] স্ত্রীকে সালাম দেওয়া সুন্নাত।
অনেক পুরুষই আছেন, যারা এগুলোর একটা সুন্নাতও পালন করতে রাজি হন না। কিন্তু ৪ বিয়ের সুন্নাতটা পালন করতে তারা সদা প্রস্তুত। বাকিগুলা জেনে তারপরে ৪টা বিয়ে করবেন। আর সব স্ত্রীকে আলাদা বাসস্থান, সমান অধিকার না দিলে কেয়ামতের ময়দানে শুয়ে শুয়ে খুঁড়িয়ে যেতে হবে রবের সামনে, পারবেন তো? স্ত্রীর অধিকারগুলা ভালোভাবে আদায় করেন। দুনিয়াটা জান্নাত হবে, পরকালটাতেও রবের সান্নিধ্য পাবেন ইনশা আল্লাহ। ঋধৎরফধ অশঃবৎ ইধনরঃধ-র ফেসবুক পেজে লেখাটি পড়ুন।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]