• প্রচ্ছদ » প্রথম পাতা » [১]জলবায়ু পরিবর্তনের ভয়াল পরিণতি থেকে বিশ্ব বাঁচাতে সবার আগে প্যারিস চুক্তি বাস্তবায়নের তাগিদ দিলেন প্রধানমন্ত্রী


[১]জলবায়ু পরিবর্তনের ভয়াল পরিণতি থেকে বিশ্ব বাঁচাতে সবার আগে প্যারিস চুক্তি বাস্তবায়নের তাগিদ দিলেন প্রধানমন্ত্রী

আমাদের নতুন সময় : 02/11/2021

মাছুম বিল্লাহ, স্কটল্যান্ড থেকে: [২] কমনওয়েলথ এবং ক্লাইমেট ভালনারেবল ফোরামকে (সিভিএফ) এক সঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন শেখ হাসিনা। জলবায়ু পরিবর্তন ঠেকাতে একটি বাস্তবসম্মত ও অন্তর্ভুক্তিমূলক সমাধান খুঁজে বের করারও তাগিদ দিয়েছেন তিনি।

[৩] গ্লাসগোতে কপ-২৬ সম্মেলনের সাইডলাইনে ‘ক্লাইমেট প্রসপারিটি পার্টনারশিপ’ বিষয়ে সিভিএফ-কমনওয়েলথ উচ্চ পর্যায়ের প্যানেল আলোচনায় প্রধান অতিথি বক্তব্যে শেখ হাসিনা এ কথা বলেন।

[৪] জলবায়ু পরিবর্তনে ঝুঁকিপূর্ণ দেশগুলোর সংগঠন সিভিএফ-এর সভাপতি শেখ হাসিনা বলেন, ক্রমাগত জলবায়ু বিপর্যয় বাড়ছে। প্রাকৃতিক দুর্যোগগুলো বৈশ্বিক খাদ্য, জ্বালানি, স্বাস্থ্য এবং অর্থনৈতিক নিরাপত্তায় প্রভাব ফেলছে।

[৫] আমাদের পৃথিবী এবং ভবিষ্যৎ প্রজন্মকে বাঁচাতে জরুরি এবং দৃঢ় পদক্ষেপ নিতে হবে। [৬] তিনি সংকট নিরসনে প্যারিস চুক্তি অনুযায়ী আলোচনার আহ্বান জানিয়েছেন।
[৭] জলবায়ু তহবিলকে দুই ভাগে ভাগ করে অভিযোজন ও প্রশমন প্রক্রিয়ায় বরাদ্দের দাবি জানান সিভিএফ সভাপতি শেখ হাসিনা। সম্পাদনা: সালেহ্ বিপ্লব


সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]