[১] শহীদ মিনারে জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামকে শেষ শ্রদ্ধা, আজিমপুর কবরস্থানে দাফন

আমাদের নতুন সময় : 02/12/2021

খালিদ আহমেদ: [২] সবার শ্রদ্ধা নিবেদনের জন্য বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভাপতি জাতীয় অধ্যাপক ড. মো. রফিকুল ইসলামের কফিন গতকাল কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হয়।
[৩] এসময় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এছাড়া পররাষ্ট্রমন্ত্রী, শিক্ষামন্ত্রী, উদীচী শিল্পী গোষ্ঠী, বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ বিভিন্ন শ্রেণির-পেশার মানুষ ফুল দিয়ে শ্রদ্ধা জানান। [৪] এর আগে বাংলা একাডেমি থেকে শেষ বিদায় জানানো হয় প্রতিষ্ঠানটির সাবেক মহাপরিচালককে। [৫] শ্রদ্ধা জানানো শেষে অধ্যাপক রফিকুল ইসলামের একমাত্র ছেলে বর্ষণ ইসলাম বলেন, “আমার বাবার সম্পূর্ণ জীবনই সফলতা। আমি কখনো কোনো ব্যর্থতা দেখিনি। বায়ান্নর ভাষা আন্দোলনের সময় আব্বুর ক্যামেরায় ধারণকৃত ছবিগুলোই ইতিহাস।
[৬] বর্ষণ বলেন, ‘আমরা আব্বুকে বিদেশ নিয়ে যেতে চেয়েছিলাম, কিন্তু আব্বু দেশেই থাকতে চেয়েছেন। তাই আমরা উনাকে বিদেশ নিয়ে যেতে পারিনি।’ [৭] ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বুধবার জানাজা শেষে আজিমপুর কবরস্থানে বাবার কবরের পাশে সমাহিত করা হয় তাকে। সম্পাদনা: সালেহ্্ বিপ্লব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]