[১]নাসিমা খান মন্টি, মাসুদা ভাট্টি এবং তাসমিয়া নুহিয়া উজ্জ্বলতম উদাহরণ

আমাদের নতুন সময় : 15/01/2022

নাঈমুল ইসলাম খান: [২] তাদের কাজ কঠিন থেকে কঠিনতর হচ্ছে এবং সাফল্য এখনো কিছুটা দূরে। অন্তরায় হচ্ছে প্রশাসনিক অসহযোগিতা।
[৩] তিন সম্পাদক তিনটি জাতীয় দৈনিক পত্রিকার নেতৃত্ব দিচ্ছেন। নাসিমা খান মন্টি ‘আমাদের নতুন সময়ের’ সম্পাদক। মাসুদা ভাট্টি নেতৃত্ব দিচ্ছেন ‘আমাদের অর্থনীতি’ পত্রিকায় এবং তাসমিয়া নুহিয়া ইংরেজি দৈনিক ঙঁৎ ঞরসব পত্রিকার এডিটর ইনচার্জ।
[৪] এই তিন পত্রিকার মধ্যে ইংরেজি পত্রিকা ঙঁৎ ঞরসব বিশেষ উল্লেখযোগ্য। এই পত্রিকার পুরো সম্পাদকীয় দল নারী। এমনটি দক্ষিণ ও দক্ষিণ পূর্ব এশিয়ায় নেই।
[৫] বাংলাদেশের সংবিধান নারীর প্রতি যে কোনো বৈষম্য বিরোধী। যেখানে প্রয়োজন পজিটিভ ডিসক্রিমিনেশন করে হলেও নারীকে, নারী উদ্যোগকে সমর্থন দিতে উৎসাহিত করে।
[৬] আমাদের এই নারী সম্পাদকবৃন্দ প্রশাসনের বিশেষ সহযোগিতা তো পাচ্ছেন না, ন্যায্য ন্যূনতম প্রাপ্যটাও পাচ্ছেন না। ডেইলি আওয়ার টাইম পত্রিকার চেয়ে নিম্ন সার্কুলেশনের পুরুষ পরিচালিত পত্রিকা অনেক বেশি না-হক প্রশ্রয় ও পৃষ্ঠপোষকতা পাচ্ছে।
[৭] আমাদের নারী সম্পাদকত্রয় এতো বাধা বিঘ্ন এবং অসহযোগিতার মধ্যেও মনোবল দৃঢ় রেখে নিজেদের মেধা ও শ্রম আরো বেশি বেশি নিয়োজিত করেছেন। তারা পূর্ণ সাফল্য ছাড়া অন্য কিছুতেই না থামতে অঙ্গীকারাবদ্ধ।
[৮] আমাদের দেশে এই তিন নারী সম্পাদকের প্রচেষ্টা সফল হলে বাংলাদেশের সুবর্ণজয়ন্তীর এই মহিমান্বিত সময়ে সেটা হবে একটি জাতীয় মাইলফলক সাফল্য।
[৯] যার যার অবস্থান থেকে তিন নারীর এই মহতী উদ্যোগকে আসুন সবাই সমর্থন ও সহযোগিতা করি। অনুলিখন: সালমা আক্তার


সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]