সংবাদপত্র শিল্পে অযোগ্যের আস্ফালন

আমাদের নতুন সময় : 16/01/2022

নাঈমুল ইসলাম খান: [১] সংবাদপত্রের সাফল্য বা ব্যর্থতা অর্থাৎ একটি সংবাদপত্র ভালো হচ্ছে, কি মন্দ হচ্ছে এর বিচারক পত্রিকার পাঠক তথা গ্রাহক, যারা পত্রিকা কিনে পড়েন।
[২] মানুষ পত্রিকার প্রতি সমর্থন নিখরচায় দিতে পারে না। তারা গাঁটের টাকা খরচ করে কিনে, পড়ে, বুঝে সমর্থন প্রকাশ করেন। [৩] মানুষের এই সমর্থনও চিরজীবী নয়, স্থায়ী নয়। প্রিয় পত্রিকার প্রতিও মানুষের আস্থা এক সময় নষ্ট হয় এবং সেই পত্রিকা তারা কেনা বন্ধ করেন, সমর্থন প্রত্যাহার করে নেন।
[৪] সার্বিক বিচারে পত্রিকার প্রতি পাঠকের সমর্থন অর্জন অত্যন্ত কঠিন এবং অনেক মেধা, কৌশল ও শ্রম দিয়ে সেই জনআস্থা ও জনসমর্থন লাভ করতে হয়।
[৫] প্রকৃত রাজনীতিবিদ এইরকম জনসমর্থনের তাৎপর্য, প্রকৃত মূল্য সবচেয়ে ভালো বুঝতে পারেন। রাজনীতিকের জীবনেও জনসমর্থন বিশেষ মূল্যবান।
[৬] বাংলাদেশের সংবাদপত্র জগৎ একটি বিশৃঙ্খল ক্রান্তিকাল অতিবাহিত করছে। বর্তমান সময়ে এক অদ্ভুত উটের পিঠে সওয়ার আমাদের সংবাদপত্র শিল্প। যে সংবাদপত্র মানুষ কখনোই গ্রহণ করেনি অথবা যে সংবাদপত্র মানুষ বর্জন করেছেন অনেকদিন, এক অদ্ভুত নৈরাজ্যের ঘোলাপানিতে তারাই মাছ শিকার করছে, তাদেরই পৃষ্ঠপোষকতা দেওয়া হচ্ছে।
[৭] যে সংবাদপত্র মানুষ গ্রহণ করেছেন, যাদের প্রতি বৃহত্তর মানুষ আস্থা রেখেছেন, তারাই আজ কোণঠাসা, দুষ্ট আর ব্যর্থদের দৌরাত্ম্য ও দাপটে। সম্পাদনা: হাসান হাফিজ, অনুলিখন: জেরিন আহমেদ


সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]